তিন সিমের স্যামসাং স্মার্টফোন

প্রথমবারের মতো তিন সিমের অ্যান্ড্রয়েড স্মার্টফোন তৈরি করলো কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। স্মার্টফোনটির নাম দেয়া হয়েছে, স্যামসাং গ্যালাক্সি স্টার ট্রিওস
মোটামুটি কম মূল্যে অ্যন্ড্রয়েড জেলিবিনের স্বাদ পাওয়া যাবে ফোনটিতে। ক্যাননয়, ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যন্ড্রয়েড ৪.১.২ ( Android OS v4.1.2 ) অপারেটিং সিস্টেম।
samsung-galaxy-star-trios-photo-1_139279554250
১০৫গ্রাম ওজনের এই সেটটির পুরুত্ত ১১ মিলিমিটার। এতে আছে টি.এফ.টি ৩.১৪ ইঞ্চি ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন। দামের হিসেবেই হয়ত রেজুলেশনটাও একটু কম, মাত্র ২৪০*৩২০পিক্সেল। সেটটি সাদা এবং কালো রঙে পাওয়া যাবে।
19854_galaxy-star-trios-628x250
মোবাইলটি চালাতে থাকছে ১গিগা হার্জ কর্টেক্স এ-৫ প্রসেসর, ৫১২ র্যাম, অ্যাডরিনো২০০ জিপিইউ এবং ৪জিবি ইন্টারনাল মেমরি ।  সেটটি মাইক্রো এসডি মেমরিকার্ড সাপোর্ট করবে যা দিয়ে এর স্টোরেজ ৩২জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।
Samsung_Galaxy_Star_Trios_S5283_Infographic
এতে আছে মোটামুটি কাজ চলার মত ২মেগাপিক্সেল ক্যামেরা, এবং ভিডিও করার সুবিধা। এছাড়াও থাকছে না কোনও ফ্রন্ট ক্যামেরা।
Samsung_Galaxy_Star_Trios_S5283_Black_600_lq_0008
গ্যালাক্সি স্টার এ থাকছে ১৩০০এমএএইচ ব্যাটারি । স্ক্রিন সাইজ ছোট হওয়াই ব্যাকআপ ভালোই পাবার কথা।
Samsung_Galaxy_Star_Trios_S5283_Black_600_lq_0006
সেটটি ২জি নেটওয়ার্ক এর তিনটি সিম সাপোর্ট করে। এছাড়া ওয়াইফাই এবং জিপিআরএস এবং এজ ইন্টারনেট কানেকশন সমর্থন তো থাকছেই। আরও থাকছে জিপিএস ,এফএম রেডিও, তবে এইচ.টি.এম.এল৫ সুবিধা নেই।
main
Galaxy-Star-Triosস্মার্টফোনটি ব্রাজিলিয়ান ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি শুরু হয়েছে। ব্রাজিলে গ্যালাক্সি স্টার ট্রিওস বিক্রি শুরু হলেও খুব দ্রুত ডিভাইসটি ভারতীয় উপমহাদেশে বিক্রি শুরু হবে বলে জানিয়েছে প্রযুক্তিসংবাদবিষয়ক ওয়েবসাইট টেকট্রি। সম্ভব্য ১২০০০টাকার আশেপাশে এর দাম হবে। (EUR-120)

অ্যান্ড্রয়েড বিষয়ক পোস্ট,রিভিউ,অ্যাপ্স পেতে  যোগ দিতে পারেন আমাদের অ্যান্ড্রয়েড বিষয়ক ফেসবুক ফ্যানপেজে। ধন্যবাদ।